শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সাড়ানো জাগানো সিনিয়র সহকারী পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ এর এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। মাত্র ক’দিন আগেই সাহসিকতা ও সেবামূলক কাজের স্বীকৃতি হিসেবে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন মোহাম্মদ রায়হান কাজেমী। রায়হান কাজেমীসহ সারাদেশের সহকারী পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

জানা গেছে, কক্সবাজারে পর্যটকদের নিরাপত্তা প্রদান, ছিনতাই দমন ও কক্সবাজারে পর্যটকদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করতে অক্লান্ত পরিশ্রমের স্বীকৃতি হিসেবে সিনিয়র এএসপি রায়হান কাজেমীকে এই পিপিএম পদক দেয়া হচ্ছে। এর কয়েকদিন পরেই তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

এএসপি রায়হান কাজেমী ৩১ আগষ্ট ২০১৫ সালে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। দীর্ঘ তিন বছরে তিনি হাজারো পর্যটকের বিভিন্ন ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করেছেন পাশাপাশি সমূদ্র সৈকত এলাকা থেকে ছিনতাইকারী মুক্ত করেছেন।

তিনি চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভার কাশেম কামাল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রাম নৌবাহিনী কলেজ থেকে এইসএসসি, চট্টগ্রাম কলেজ থেকে পদার্থ বিজ্ঞান নিয়ে স্মাতক, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সায়েন্স বিভাগ থেকে মাষ্টার্স করেন।
খুব সময়ে দু’টি বিরাট অজন নিয়ে অভিভূত রায়হান কাজেমী বলেন, আমি প্রথমে মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। সেই সাথে ট্যুরিস্ট পুলিশের উদ্ধতন কর্মকর্তা, সহকর্মী, সাংবাদিক ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’